যারা খুন করেছে তাদের দেশের প্রচলিত আইনে বিচার করা হবে- সাবেক এমপি ডা. তাহের

মনোয়ার হোসেন।।
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেছেন, আ’লীগের নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার গত ১৬ বছরে চৌদ্দগ্রামে খুনের রাজত্ব কায়েম করেছিলো। তারা কথায় কথায় খুন, গুম, হামলা, মামলা করে আসছিলো। ঐসময় তারা জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে খুন করে শহীদ করেছে। আমরা খুনের বদলে খুন চাই না। তবে যারা খুনের সাথে জড়িত ছিলো, হামলার সাথে জড়িত ছিলো, দেশের প্রচলিত আইনের মাধ্যমে তাদের বিচার করা হবে ইনশাআল্লাহ। তাদের বিষয়ে কোন প্রকার ছাড় নেই। তারা চৌদ্দগ্রামটাকে একটা জাহান্নামে পরিণত করেছিলো।

তিনি আরও বলেন, আমরা চাই সকলের সমতায় একটি চৌদ্দগ্রাম। যে চৌদ্দগ্রামে থাকবে না কোন বৈষম্য, অন্যায়, জুলুম ও অত্যাচার। শুধু থাকবে শান্তি, ন্যায়ভিত্তিক সমাজ ব্যবস্থা ও প্রতিহিংসাবিহীন শান্তির চৌদ্দগ্রাম।

তিনি বলেন, চৌদ্দগ্রামে বিগত ১২ বছরে আমার বাবা-মায়ের কবর জেয়ারত করতেও দেয়নি এই স্বৈরাচার সরকার। একের পর পর মিথ্যা মামলা দিয়ে আমিসহ শত শত নেতাকর্মীকে মাসের পর মাস জেলহাজতে রেখেছে। আমরা চেয়েছিলাম শেখ হাসিনার পদত্যাগ, চেয়েছিলাম একটি তত্ত্বাবধায়ক সরকার ও নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু তারা হতে দেয়নি। তারা সাজানো ও পাতানো নির্বাচন করে ক্ষমতাকে বারবার কুক্ষিগত করেছে। তারা দেশের প্রতিটা সেক্টরে দুর্নীতিবাজ ও পেটুয়া বাহিনী সেটাপ করে এক নায়কতন্ত্র তৈরি করেছিল। এ দেশের ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার শুধু ক্ষমতাই ছাড়েনি, বরং দেশ থেকেই পালিয়েছে। কেননা তারা মানুষের উপর এমন জুলুম করেছিলো, এদেশের জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না। তাই তারা দেশ থেকে পালিয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে চৌদ্দগ্রাম পৌর এলাকার চাঁন্দিশকরা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শিবিরের ২১৮তম শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পিতা মাওলানা জয়নাল আবেদীন পাটোয়ারীর সভাপতিত্বে ও পৌর জামায়াতের সেক্রেটারী মোশারফ হোসেন ওপেলের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমীর মু. আবদুস সাত্তার, বর্তমান আমীর এডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমীর ভিপি মো: সাহাব উদ্দিন, বর্তমান আমীর মাহজুর রহমান, পৌর জামায়াতের আমীর মাওলানা ইব্রাহিম, ছাত্রশিবিরের কুমিল্লা জেলা পূর্বের সভাপতি নাজমুল হাসান।

পরে মুন্সীরহাট ইউনিয়নের ফেলনা উচ্চ বিদ্যালয়ে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের সাথে মতবিনিময় করেন সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের। চৌদ্দগ্রাম উপজেলা জামায়াতের আমীর মাহফুজুর রহমানের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমীর মু. আবদুস সাত্তার, বর্তমান আমীর এডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমীর ভিপি সাহাব উদ্দিন, বর্তমান সেক্রেটারী মু. বেলাল হোসাইন, মসলিসে সুরা সদস্য নুরে আলম মিয়াজী, পৌর জামায়াতের আমীর মাওলানা ইব্রাহিম।

সাবেক শিবির নেতা শাখাওয়াত হোসেন শামীম ও হাফেজ মর্তুজা মজুমদারের পরিচালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেলনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মন্নান, জামায়াতের মুন্সীরহাট ইউনিয়ন আমীর মাওলানা জাফর আহমেদ, সেক্রেটারী হাফেজ বদিউল আলম, শহীদ জামশেদের চাচা আইয়ুব মিয়াজী, এডভোকেট সাইফ উদ্দিন, মাস্টার মাসুম বিল্লাহ, শিবির নেতা মোজাম্মেল হক প্রমুখ। পরে কেন্দ্রীয় জামায়াতের উদ্যোগে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের মাঝে দুই লাখ টাকা হস্তান্তর করা হয়। উভয় অনুষ্ঠানে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page